সিএমসি ভেলোর (CMC Vellore) ডাক্তারের এ্যাপয়েনমেন্ট কিভাবে নেবেন

সিএমসি ভেলোর এ্যাপয়েনমেন্ট

cmc-vellore-hospitals

ডাক্তারের এ্যাপয়েনমেন্ট কিভাবে পাব? এ্যাপয়েন্টমেন্টের জন্য পেমেন্ট কিভাবে করব? চিকিৎসার জন্য সেখানে  কতদিন থাকতে হতে পারে? কত খরচ হতে পারে? ইত্যাদি ইত্যাদি। অনলাইনে সিএমসি (CMC Vellore) সম্পর্কে এই ধরনের যাবতীয় প্রশ্নের উত্তর নিমিষে পাওয়া যায় এমনকি এই লেখাটিতেই আপনি সিএমসি ভেলোর অ্যাপয়েন্টমেন্ট সংক্রান্ত আপনার যাবতীয় প্রশ্নের উত্তর পেতে পারেন।


সিএমসি ভেলোর অ্যাপয়েন্টমেন্ট নতুন পেশেন্টের জন্য

এখন অনলাইনে খুবই সহজে সিএমসি ভেলোর এর অ্যাপয়েন্টমেন্ট পাওয়া যায় তা আপনি প্রথমবারের জন্য যান বা পুনরায় রিভিউ করাতে যান।

প্রথমবার অ্যাপার্টমেন্টের ক্ষেত্রে আপনাকে আপনার ঠিকানা মোবাইল নাম্বার মেইল আইডি ইত্যাদি দিয়ে একটি অনলাইন রেজিস্ট্রেশন ফরম পূরণ করে অনলাইনে দাখিল করতে হয়। এটি প্রতিবার করতে লাগে না শুধুমাত্র প্রথমবারের জন্য লাগে।

পুরো লেখাটি পড়ে নিয়ে আপনি অনলাইন রেজিস্ট্রেশন ফরম পূরণ করতে চাইলে নিচের লেখাটিতে ক্লিক করুন


সিএমসি ভেলোর অ্যাপয়েন্টমেন্ট লিংক

https://clin.cmcvellore.ac.in/webapt/New/NewInstr.aspx
বা এখানে ক্লিক করুন

 ক্লিক করার পর নিম্নে বর্ণিত ধাপগুলি অনুসরণ করুন
  1.  PROCEED বাটনের উপরে একটি বক্স পাওয়া যাবে তাতে টিক দিন।
  2. তারপর PROCEED এ ক্লিক করুন। 

রেজিস্ট্রেশন ফরম পেজটি খুলে যাবে। এবারে ফ্রম টি যথাযথভাবে পূরণ করুন  ও পূরণ করা ফরমটি সাবমিট বা দাখিল করুন। করলে স্ক্রিনে তিনটি নাম্বার যথা ট্রানজিট নাম্বার রেন্ডম নাম্বার এবং ইনডেক্স নাম্বার ফুটে উঠবে এগুলি কোথাও লিখে রাখলে আপনার সুবিধা হবে।

সিএমসি ভেলোর অ্যাপয়েন্টমেন্ট এ দু'ধরনের ডাক্তারের অ্যাপয়েন্টমেন্ট পাওয়া যায়। জেনারেল ডক্টর মানে জুনিয়ার ডাক্তার এবং প্রাইভেট ডক্টর বা সিনিয়ার ডাক্তার বা বড় ডাক্তার।  আপনার রেজিস্ট্রেশন এর কাজ সম্পূর্ণ হলে আপনাকে এই দুই ধরণের মধ্যে একটি বেছে নিতে হবে।  যদি আপনি বড় ডাক্তার বা প্রাইভেট ডক্টর বেছে নেন  তাহলে আপনাকে ডাক্তারের নামের তালিকা থেকে একটি নাম পছন্দ করতে হবে।

এর পর আপনার সুবিধা মত অ্যাপয়েন্টমেন্ট এর তারিখ এবং এ্যাপয়েন্টমেন্টের জন্য  ফী বাবদ টাকা প্রদানের পদ্ধতি বেছে নিতে হবে।


সি এম সি ভেলোর এ্যাপয়েন্টমেন্টের জন্য পেমেন্ট (Pay for appointment online)

 প্রাইভেট ডাক্তারের ফী এবং রেজিস্ট্রেশন বাবদ  মোট 900 অনলাইনে পেমেন্ট করতে হবে। এর জন্য আপনি যে কোন ব্যাংকের ( আপনার ব্যাংকের) ডেবিট কার্ড অথবা ক্রেডিট কার্ডের মাধ্যমে পেমেন্ট করতে পারেন। আপনার তথ্য দাখিল করলে  ওয়েব ট্রানসিট নাম্বার এবং রেন্ডম নাম্বার তৈরি হবে।


এই দুই নাম্বারের সাহায্যে আপনি পরবর্তী ক্ষেত্রে যে কোন সময় পুনরায় এই পেজটিতে আসতে পারবেন। এই পুরো কাজটি করতে গিয়ে যদি কোন জায়গা থেকে ভুলবসত বেরিয়ে পড়েন তাহলে আপনাকে আর বারবার আপনার ডিটেইলস দাখিল করতে হবে না।


পেমেন্ট সাকসেসফুল করলে মানে সিস্টেম পেমেন্টের বৈধতা সম্পর্কে নিশ্চিত হলে আপনি আপনার অ্যাপয়েন্টমেন্ট  সংক্রান্ত প্রিন্ট আউট নিতে পারবেন। আপনার রেজিস্ট্রেশন এর সময়  উল্লেখ করা মোবাইল নাম্বারে একটি মেসেজ  ও ইমেইল আইডি তে একটি ইমেইল যাবে।


এবার  যদি আপনার অ্যাপয়েন্টমেন্ট কনফার্ম হয় এবং আপনার ব্যাংক থেকে টাকা কাটা যায় তথাপি আপনি যদি  অ্যাপোয়েন্টমেন্ট সংক্রান্তকোন তথ্য না দেখতে পান  তাহলে আপনাকে  সেই দুই নাম্বার ট্রানসিট নাম্বার  এবং রেন্ডম নাম্বার  দিয়ে পুনরায় লগইন করতে হবে এবং আপনার অ্যাপয়েন্টমেন্ট সংক্রান্ত প্রিন্ট আউট নিতে হবে।


কিন্তু যদি আপনার ব্যাংক থেকে টাকা কাটা যায় তথাপি অ্যাপয়েন্টমেন্ট যদি কনফার্ম না হয়  সে ক্ষেত্রে আপনার টাকা সাত দিনের মধ্যে নিজে নিজেই ব্যাংকে ফেরত যাবে আপনি সাতটি কর্ম দিনের পর আপনার ব্যাংক একাউন্ট চেক  করে  দেখে নিতে পারেন।


যদি ডাক্তার বাছাইয়ের পর আপনার পেমেন্ট করতে গিয়ে অন্য কোন কারণে প্রেমেন্ট না  হয় সেই ক্ষেত্রে আপনি কুড়ি মিনিটের মধ্যে আপনার ট্রানজিট নাম্বার ও রেনডম নাম্বার দিয়ে পুনরায় প্রবেশ করে পেমেন্ট সম্পন্ন করতে পারেন। যদি কুড়ি মিনিট পেরিয়ে যায় তাহলে আপনাকে আবার প্রথম থেকে ডাক্তার বাছাই ইত্যাদি ধাপ গুলি করতে হবে।


আপনার পেমেন্ট সম্পন্ন হলে অ্যাপয়েন্টমেন্ট ইনভয়েস তৈরি হবে এবং তাতে আপনার হসপিটাল নাম্বার উল্লেখ থাকবে। আপনি যদি তখন প্রিন্ট আউট নিতে না চান পরবর্তী ক্ষেত্রে প্রিন্ট আউট নিতে গেলে আপনাকে আপনার হসপিটাল নাম্বার দিয়ে ও আপনার জন্ম  সাল ব্যবহার করে লগইন করতে হবে এবং প্রিন্ট আউট নিতে হবে।


অনলাইন এ্যাপয়েন্টমেন্ট এর ক্ষেত্রে প্রদত্ত রাশি ফেরত যোগ্য নয় এবং ইউনিট ( কয়েকজন ডাক্তার নিয়ে একটি টিম)  পরিবর্তন করা যায় না।  আপনাকে ইউনিট পরিবর্তন করতে হলে msoffice@cmcvellore.ac.in  এই আইডিতে উপযুক্ত কারণ সহ মেইল করে জানাতে হবে।


সিএম ভেলোর অ্যাপোয়েন্টমেন্ট ডেট পরিবর্তন  (CMC Vellorre Appointment Date Change)

সিএমসি ভেলোর এর ডাক্তারের অ্যাপয়েন্টমেন্ট কনফার্ম হওয়ার পর তা শুধুমাত্র একটি বারের জন্য সেই তারিখ এগিয়ে আনতে বা পিছিয়ে নিয়ে যেতে পারবেন। এই ব্যবস্থা আপনি অনলাইনেই করতে পারেন।

সে ক্ষেত্রে আপনার একচুয়াল অ্যাপয়েন্টমেন্ট ডেটের একদিন আগে থেকেই ব্যবস্থা নিতে হবে। অনলাইনে www.cmch-vellore.edu সাইটে গিয়ে তারিখ পরিবর্তন করতে পারেন। একই এ্যাপয়েন্টমেন্টের জন্য দুবার এই সুবিধা  পাবেন না। প্রয়োজন হলে আপনাকে পুনরায় টাকা দিয়ে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে।


সিএমসি ভেলোর রিভিউ এ্যাপয়েনমেন্ট কিভাবে নেবেন

 

আশা করি সিএমসি ভেলোর অ্যাপোয়েন্টমেন্ট সংক্রান্ত আপনার যাবতীয় প্রশ্নের উত্তর আপনি পেয়ে গেছেন এবং আপনি এই লেখাটি পড়ে স্বনির্ভর ভাবে  সি এম সি ভেলোর অ্যাপোয়েন্টমেন্ট লিংকে ক্লিক করে সিএমসি  অ্যাপয়েন্টমেন্ট নিতে পারবেন।  তবুও যদি আপনার মনে এই সংক্রান্ত নতুন কোনো  জিজ্ঞাস্য থাকে তাহলে আপনি অবশ্যই আমাদের কমেন্ট বক্সে লিখে জানাতে পারেন।


ধন্যবাদ।


CMC Vellore appointment


2 Comments

  1. ami gynaecology doctor dekhabo kintu list ta dekhache na book karte parchi na

    ReplyDelete
  2. আমি বাংলাদেশ থেকে বলছি, আমি ২ বছর যাবৎ বাত ব্যথা ভুগছি। আপনাদের হসপিটালে কোন ডাক্তার দেখাবো?

    ReplyDelete
Post a Comment
Previous Post Next Post